ভারতীয় সুপারভাইজর ICDS পদের ইন্টারভিউ ২৫ জুলাই

ভারতীয় সুপারভাইজর ICDS পদের ইন্টারভিউ ২৫ জুলাই

রেজাল্ট বের হবে এই সপ্তাহেইঃ-

পশ্চিমবঙ্গ পাব্লিক সার্ভিস কমিশনের মাধ্যমে ২০১৯ সালের আই. সি. ডি. এস.  সুপারভাইজার পদের যে মেন পরীক্ষা হয়েছিল,  তার রেজাল্ট এ মাসেই বেরোবে । পি. এস. সি. কর্তৃপক্ষ এক বিঞ্জপ্তিতে জানায়, আই. সি. ডি. এস. সুপারভাইজর পদে রেজাল্ট এ মাসের মাঝামাঝি বেরোবে । অনলাইন ভেরিফিকেশন  শুরু  হবে ১ জুলাই থেকে । ইন্টারভিউ  শুরু হবে ২৫ জুলাই  থেকে ।

শূন্য পদঃ-

পশ্চিমবঙ্গ  সরকার  আই. সি. ডি. এস. প্রকল্পে  কাজের জন্য মোট ৩,৩৭৬টি নতুন পদ তৈরি করেছিল (যার নং UO No. CAB (D)-1282 date 22.02.2019 (i)  এর মধ্যে ২,৯৫৪ টি  ।২,৯৫৪টি (জেনাঃ ১৪৭৫, তঃজাঃ ৬৫০, তঃউঃজাঃ ১৭৮, ও.বি.সি.-এ ক্যাটেগরি ২৯৬, ও.বি.সি. বি ক্যাটেগরি ২০৭, প্রতিবন্ধী ৮৯, মেধাবী খেলোয়াড় ৫৯)।

পরীক্ষা দিতে হবেঃ-

২০১৯ সালের মার্চ মাসে। প্রথমে ১০০ নম্বরের প্রিলিমিনারি পরীক্ষা নেওয়া হয়েছিল। তারপর ৪০০ নম্বরের মেন পরীক্ষা নেওয়া হবে। এরপর হবে ৫০ নম্বরের ইন্টারভিউ।

বেতন পাবেঃ-

মাইনে পাবে ৭,১০০-৩৭,৬০০ টাকা। গ্রেড পে ৩,৬০০ টাকা।

বিশেষ সুছনাঃ-   অঙ্গনওয়াড়ি কর্মী ও কেস কর্মীদের থেকে প্রোমোশন বারিয়ে বাকি ৪২২টি শূন্যপদ পূরণ করা হবে। এক্ষেত্রে প্রার্থী বাছাই পরীক্ষা নিয়েছিল পশ্চিমবঙ্গ পাব্লিক সার্ভিস কমিশন।পি.এস.সি. কর্তৃপক্ষ ইন্টারভিউয়ের তারিখ ঘোষণা করায় চাকরি প্রার্থীরা ভীষণ খুশি

চাকরির মেন উদ্দেশ্যঃ-

ভারতীয় মহিলা প্রার্থীদের জন্য ৩ বছর পর প্রায় ৩ হাজার শূন্যপদ পূরণ হবে, এটা চাকরি প্রার্থীদের কাছে খুসির খবর। সাধারণত গ্রাম ও প্রত্যন্ত এলাকায় নারী ও শিশুদের পুষ্টি, সুস্বাস্থ্যের দিকে খেয়াল রাখাই হল এই পদের মূল কাজ।

Leave a Comment